পরিক্ষায় ভালো ফলাফল এবং পড়াশোনার পাশাপাশি ইন্টারনেটে থেকে আয়

প্রথমে আমি যেটা করতে বলবো সেটা টিউশনি । অনেকর বাবা-মা বলতে পারে এটা কেন দরকার টাকাতো আমরা দেই আবার ধুর এটা অনেক কষ্টকর সামান্য কিছু টাকার জন্য , আমি বলবো পরিশ্রম সাফল্যের চাবিকাঠি আপনার যদি টাকা থেকে থাকে তাহলে ফ্রি পড়ান কেন পড়াবো? আপনি যখন স্কুলে /প্রাইভেট পড়তে যান তখন প্রায়ই ফাঁকি দেওয়া কাজ করে থাকেন ক্লাস ফাকি পড়া ফাকি ইত্যাদি
আপনি যখন কাউকে কিছু শেখান তখন আপনার লক্ষ্যে থাকে আমি কিভাবে তাকে বোঝাতে পারবো না বুঝলে অনেকেই রাগের মাথায় পিটিয়ে থাকেন সোজা কথায় শেখার সময় ফাকি দিলেও শেখানোর সময় কেউ ফাকি দেইনা আপনি যা শেখাবেন তার থেকে বেশি কিছু শিখবেন
তো আমার কিছু বন্ধু ছিলো যে অন্য বন্ধুদের বলতো তোকে লোকে কি বলবে প্রায়ভেট পড়াস তোরা অনেক বড়লোক হয়ে আমি তখন এক মত ছিলাম তখন আমার মাথায়ও তেমন কিছুই ছিলো না আসলে সব কিছুর আগে একটা প্রশ্ন কাজটি আপনি কেন করছেন এবং এটা কি অন্যায় না-কি ন্যায় আশাকরি এই বিষয়ে আমার আর কিছু বলতে হবে না
কথা বলা শিখুন আমি বলছিনা যে আপনি কথা বলতে পারেন না ঠিক তাই নয় আবার এটাও নয় ৫টা শব্দের মধ্যে ৩ টা ইংরেজি শব্দ ব্যবহার করেন যদি আপনি আঞ্চলিক ভাষায় কথা বলেন তো এমন ভাবে বলুন যেটা শুনতে আগ্রহী
ক্লাসে যে কোন বিষয়ে প্রশ্ন করুন সার্রের মন জয় করুন পারলে সামনে গিয়ে লেকচার দিন যা জানবেন না বুঝতে পারছি না আপনার প্রশ্ন আপনি তৈরি করে নিন
এবং এই কথা বলা দক্ষতা কাজে লাগিয়ে ইউটিবে পড়াশোনা নিয়ে ভিডিও দিন ইউটিউবে বিভিন্ন শ্রেণীর পাঠ বইয়ের লেকচার দিন
আপনার ভিডিও থেকে আপনি ইউটিউব থেকে আয় করতে পারবেন সুস্পষ্ট কথা শুনলে আপনি নিয়মিত ভিজিটর পাবেন
লেখালেখি করুন ঃ এখানে হাতে লেখার কথা আসবে না আপনার হাতে লেখা সব চেয়ে খারাপ সেটা ব্যপার না একদিন ঠিক হবে আপনার ভাবনা চিন্তাকে কাজে লাগিয়ে কিছু লিখুন গল্প কবিতা যা খুশি আপনি কিছু লিখলেন অনেক সময় মনে হবে এটা কোন লেখা হলো দেখতে তো খারাপ আর আজব কাহিনী , আরে ভাই ওটা আপনার লেখা আর বেশিরভাগ সময় কলম নিয়ে বসলে কি লিখব্বন বুঝতে পারেন না সে ক্ষেত্রে আপনি লেখা বাদ দিন আপনি যখন কোন কাজ করবেন তখন অনেক ভাবনা আসে মাথায় সেগুলো মনে রেখে লিখে ফেলুন
আপনি আপনার লেখাগুলো নিজের ব্লগে প্রকাশ করুন বিভিন্ন বিজ্ঞাপন প্রচলিত করে ইনকাম করতে পারবেন
যে কাজ গুলো করবেন না ঃ এই অ্যাপটি থেকে ৫০০০ টাকা ইনকাম করতে পারবেন হ্যাঁ আপনি ৫০০০ টাকা পাবেন কিন্তু এতে আপনার ক্ষতির পরিমাণ বেশি হবে ( এই পোস্ট যারা পড়ছেন তাদের বলছি যে কত টাকা উপার্জন করতে পেরেছেন শুধু প্রফেশনাল ফ্রিল্যান্সার ছাড়া উত্তর দিন) এই অ্যাপ থেকে যত লাভ করেছেন তার থেকে লস এর পরিমান বেশি
এই অ্যাপ ট্যাপ থেকে দূরে থাকুন টেকনলোজিতে ইন্টারেস্ট থাকলে প্রোগ্রাম শেখা শুরু করুন , ফটোশপ, ওয়েবসাইট ডিজাইন ইত্যাদি
আমি একজনের কথা জানি যে পিতৃপরিচয়হীন থাকার কোন রুম ছিলো না তার বন্ধুর রুমের ফ্লোরে ঘুমায়তেন কোকাকোলার বোতল ফেরত দিয়ে ৫ সেন্ট করে জমাইতেন যা দিয়ে খাবার কিনতেন প্রতি রবিবার হরেকৃষ্ণ মন্দিরে সাত মাইল হেটে যেতেন ভালো মন্দ খাবার এর জন্য
তিনি আর কেউ নন অ্যাপল এর প্রতিষ্ঠাতা ” স্টিভ জবস ”
অতঃপর আপনার চেস্টাই আপনার সফলতা
পোস্টটি খাতায় লিখে তারপর টাইপ করা কোন বানান সংক্রান্ত ভুলের জন্য আমি দুঃক্ষিত

0 comments:

Post a Comment

 
Top
Top